তবুও হৃদয়ের গভীরে
- অবিরুদ্ধ মাহমুদ ২৮-০৪-২০২৪

************************
কান্নার মাঝে শুধু কি দুঃখ?
না! কাঁদার মাঝেই যে সব টুকু সুখ।
হাসির মাঝে শুধু কি সুখ থাকে?
ন! হাসির মাঝেই যে নিরবে নিভৃতে
বেদনারই প্রকাশ।
মানুষ তো বেদনায় নিরবে কাঁদার জন্যই হাসে।
সেই হাসি হোক বা মলিন,
তবুও যে তার হৃদয়ের গভীরে ঝরায় অশ্রু।
হৃদয়ের মাঝে চাপা কান্না ঢেকে
হাসতে পারা কি অশ্রু বিসর্জন নয়?
আর সেই চাপা কান্নার রেশেই তো সে হাসে,
সেই হাসি হোক বা মলিন

তাইতো তুমি যতই আমাকে, যতই কাঁদাতে চাও
তবুও আমি হাসব, আর হেসেই যাব যে বারবার
এই হাসির মাঝেই যে নিত্যই বেছে থাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।